Header Ads

যেভাবে বিজ্ঞাপন ছাড়াই দেখা যাবে ইউটিউব ভিডিও-WATCH YOUTUBE VIDEO WITHOUT ADS


ইউটিউব সম্প্রতি ঘোষণা করেছে এখন থেকে কোনো বিজ্ঞাপন ছাড়াই উপভোগ করা যাবে ইউটিউব ভিডিও। আর ভিআইপি এ সেবাটির নাম দেয়া হয়েছে ইউটিউব প্রাইম।
যদিও এর পূর্বেও ইউটিউব তাদের ভিআইপি সাবস্ক্রিপশন সেবা নিয়ে এসেছিল যার নাম ছিল ইউটিউব রেড। ইউটিউব রেড ব্যবহারে বিভিন্ন সামাজিক সমস্যা লক্ষ্য করায় এর পরিবর্তে ইউটিউব প্রাইম সেবা চালু করবে ইউটিউব।
ইউটিউব রেডের তুলনায় ৩০ শতাংশ কম মূল্যও আদায় করবে ইউটিউব প্রাইমে। ইউটিউব প্রাইমে উপভোগ করা যাবে সব ধরনের ভিডিও, যেমনটা করা যায় সাধারণ ইউটিউবে।


ইউটিউব প্রাইম সেবায় লক্ষ্য করা যাবে না কোনো ধরনের বিজ্ঞাপন, তবে তার জন্য প্রতি মাসে আদায় করা হবে ১১.৯৯ মার্কিন ডলার, যা বাংলাদেশি মূল্য প্রায় ১০১৫ টাকা।
ইউটিউব প্রাইম সেবায় রয়েছে, ইউটিউব মিউজিকের আলাদা সাবস্ক্রিপশন, যার জন্য গুনতে হবে ৯.৯৯ মার্কিন ডলার যা বাংলাদেশি মূল্য প্রায় ৮৪৫ টাকা। যদিও এ সমস্ত টাকার ৬০ শতাংশ টাকাই দেয়া হবে ইউটিউব ক্রিয়েটর্সদের।
ইউটিউব প্রাইম ও ইউটিউব প্রাইম মিউজিক অ্যাপ থেকে সরাসরি ডাউনলোড করা যাবে ভিডিও এবং ভিডিও এর পাশাপাশি শোনা যাবে অডিও গানও। চলতি মাসের ২২ তারিখে উন্মোচন করা হবে ইউটিউবের ভিআইপি সেবা ইউটিউব প্রাইম ও ইউটিউব প্রাইম মিউজিক।
                                              
                                                  সম্পূর্ণ আর্টিকেল এখানে

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.